সংবাদ শিরোনাম :
ভবিষ্যৎ প্রজন্মের আইডল হচ্ছেন ব্যারিস্টার সুমন : আইসিটি প্রতিমন্ত্রী

ভবিষ্যৎ প্রজন্মের আইডল হচ্ছেন ব্যারিস্টার সুমন : আইসিটি প্রতিমন্ত্রী

ফেসবুকের কল্যাণে ব্যারিস্টার সুমন এমপি : আইসিটি প্রতিমন্ত্রী

আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেছেন, ফেসবুকের কল্যাণে ব্যারিস্টার সুমন এমপি, আর এই ফেসবুকের এমপি বানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি প্রযুক্তির উন্নতি করার কারণে আজকে মানুষের হাতে হাতে স্মার্টফোন। আর সেই কারণেই ব্যারিস্টার সুমন তরুণ-তরুণীসহ আপামর জনতার ভোটে এমপি হয়েছেন।

শনিবার (৩ ফেব্রুয়ারি) দুপুরে চুনারুঘাট উপজেলায় ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন এমপির উদ্যোগে “তারুণ্যের সমাবেশে” প্রধান অতিথির বক্তব্য এ কথা বলেন তিনি।

তিনি আরো বলেন, হবিগঞ্জের তরুণ-তরুণীদের স্মার্ট ভবিষ্যৎ নিশ্চিতকরণে বর্তমান সরকার অঙ্গীকারবদ্ধ। হবিগঞ্জে আগামী এক বছরের মধ্যে ১০০টি শেখ রাসেল আইসিটি ট্রেনিং সেন্টার স্থাপন করা হবে। তাছাড়া স্মার্ট এমপ্লয়মেন্ট ডিজিটাল সেন্টার স্থাপনের মাধ্যমে প্রতিবছর এক হাজার তরুণ-তরুণী ফ্রিল্যান্সিং প্রশিক্ষণের সুযোগ পাবে। তারুণ্যের শক্তি এবং প্রযুক্তিগত দক্ষতা নিয়ে চুনারুঘাট মাধবপুর উপজেলা বাংলাদেশের মধ্যে রোল মডেল হবে। এখানে সারাদেশের মানুষ আসবে যুবক যুবতীদের কর্ম দক্ষতা এবং মনোবল দেখার জন্য। কারণ ভবিষ্যৎ প্রজন্মের আইডল হচ্ছেন ব্যারিস্টার সুমন।

তরুণ-তরুণীদের উদ্দেশ্যে তিনি বলেন, আগে আমরা নিজেরা বদলাবো, তারপরে দেশটাকে বদলাবো। আমরা যদি নিজেকে বদলে দিতে পারি তাহলে একদিন আমরা স্মার্ট বাংলাদেশ গঠন করতে পারবো। আমি কথা দিচ্ছি, আগামী এক মাসের মধ্যে চুনারুঘাটে স্মার্ট এমপ্লয়মেন্ট ডিজিটাল সেন্টার স্থাপনের কাজ শুরু হবে ইনশাআল্লাহ।

জেলা প্রশাসক জিলুফা সুলতানার সভাপতিত্বে তারুণ্য সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহির, সংসদ সদস্য ময়েজ উদ্দিন শরিফ রুয়েল, তথ্য ও প্রযুক্তি অধিদফতর মহাপরিচালক মোস্তফা কামাল, জনপ্রিয় তারকা সোলাইমান সুখন, তৌহিদ আফ্রিদি, সালমান মোক্তাদির ও কণ্ঠশিল্পী তাসরিফ খান।

আলোচনা সভাশেষে ২৬৫ জন তরুণ উদ্যোক্তাদের মাঝে ল্যাপটপ বিতরণ করা হয়। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com